Waheeduzzaman

আ.স.ম. ওয়াহিদুজ্জামান

এম.বি.এ (ঢাকা), পিজিডিআইবিএম(লন্ডন), অতিরিক্ত কর কমিশনার, পরিচালক বিসিএস (কর) এ্যাকাডেমি

আ.স.ম. ওয়াহিদুজ্জামান, ১৯৬৪ সনের ২ জানুয়ারি জামালপুর জেলায় জম্মগ্রহন করেন। তিনি ১৯৮৯ সনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। ১৯৯২ সনে আই এফ আই সি ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে যোগদান করেন এবং ১৯৯৪ সনে সিনিয়র অফিসার হিসেবে পদোন্নতি লাভ করেন। পরবর্তীতে তিনি ১৯৯৫ সনে বিসিএস (কর) ক্যাডারে সহকারী কর কমিশনার হিসেবে যোগদান করেন। চাকুরিজীবনে শুরু থেকেই তিনি অত্যন্ত সততা, নিষ্ঠা এবং দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

আ.স.ম. ওয়াহিদুজ্জামান ২০১১ সনের নভেম্বর-এ বাংলাদেশ দূতাবাস, তাসখন্দে প্রেষণে প্রথম সচিব হিসেবে যোগদান করেন এবং পরবর্তীতে তিনি কাউন্সেলর হিসেবে তিন বছর এবং চার্জ দ্য এ্যাফেয়ার্স হিসেবে ছ’মাস অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। উল্লেখ্য, তিনি সমবর্তী দায়িত্ব হিসেবে আফগানিস্তান, কিরিগিজ প্রজাতন্ত্র এবং কাজাখাস্তানেও উক্ত ছ’মাস বাংলাদেশের চার্জ দ্য এ্যাফেয়ার্স-এর দায়িত্বে ছিলেন।

আ.স.ম. ওয়াহিদুজ্জামান ২০১১ তে লন্ডন এর ওয়েস্টমিন্স্টার ইউনিভার্সিটি (তাসখন্দ ক্যাম্পাস) থেকে একই বিষয়ে উচ্চতর জ্ঞান অর্জন করেন।

২০১৫ সনের জুলাই মাসে তিনি বাংলাদেশ দূতাবাস, তাসখন্দ মিশন শেষ করে দেশে ফিরে আসেন এবং সফলতার সাথে পররাষ্ট্র মন্ত্রনালয়ে কাজ করে তার পূর্বতন কর বিভাগে ফিরে আসেন। ২০১৫ সনের অক্টোবর মাসে তিনি যুগ্ন কর কমিশনার হিসেবে পদোন্নতি লাভ করেন। পরবর্তীতে তিনি ডিসেম্বর ২০১৫-এ অতিরিক্ত কর কমিমনার (চলতি দায়িত্ব) হিসেবে পদোন্নতি লাভ করেন এবং জানুয়ারি ২০১৬ তে বিসিএস (কর) একাডেমিতে পরিচালক হিসেবে যোগদান করেন।

কর্মজীবনে আ.স.ম. ওয়াহিদুজ্জামান জার্মেনী, দক্ষিণ কোরিয়া, ব্রুনেই দারুস সালাম, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, সিঙ্গাপুর, মায়ানমার, ভিয়েতনাম, থাইল্যান্ড, ভারত, উজবেকিস্তান, কিরগিজ প্রজাতন্ত্র, কাজাখাস্তান, আবুধাবি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, তুরস্ক, ইটালি এবং ঘানায় বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। উক্ত দেশসমূহ সফরকালে তিনি সে দেশের স্বাস্থ্য পরিচর্যা এবং হাসপাতালসমূহের উপর প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করেছেন। ব্যাক্তি জীবনে তিনি বিবাহিত এবং এক মেয়ে ও এক ছেলের জনক।

Designed & Developed by TechSolutions BD