Happy Home & Healthcare Prokashoni

     আপিনাকে দ্রুত লম্বা করবে যে সবজিগুলো

আইভি খান ওয়াহিদ || 2021-04-16 17:27:49

                          

নারী-পুরুষ সবাই চান স্বাভাবিক লম্বা হতে । মুখশ্রী যতোই সুন্দর হোকনা কেন, লম্বা না হলে যেন তা মানানসই নয় কারো কাছে । সাজ- পোশাকেও যেন সৌন্দর্যের ঘাটতি থেকে যায় । এমনকি ব্যক্তিত্ব প্রকাশে ও অবস্থান শক্ত করতেও লম্বা হওয়া প্রয়োজন। অনেকে বংশগতভাবেই অনেক লম্বা, আবার কেউ খাটো। যারা খাটো হন তাদের মনে থেকে যায় চাপা ক্ষোভ। কিন্তু এই সমস্যার রয়েছে দারুন সমাধান। আপনার সন্তানের সঠিক উচ্চতা পেতে নিয়মিত খাওয়াতে পারেন সব খাবার।

  • ব্রোকলি

ব্রোকলি হলো ফুলকপি গোত্রের একটি সবুজ রঙ্গের সবজি। ব্রোকলি খুবই পুষ্টিকর। ব্রোকলিতে ভিটামিন সি, বিভিন্ন রকম ফাইবার ও আয়রন আছে। এছাড়াও এত প্রচুর পরিমাণে অ্যান্টি- অক্সিডেন্ট আছে। ব্রোকলি গ্রোথ হরমোনের কার্যক্ষমতা বাড়ায় এবং উচ্চতা বাড়াতে সাহায্য্য করে।

  • ঢেঁড়স

লালাযুক্ত এই সবজিটি অনেকেরই প্রিয় খাবার। আবার কারো কারো অপছন্দেরও সবজি। কিন্তু ঢেঁড়সে আছে ভিটামিন, মিনারেল, কার্বোহাইড্রেট,পানি ও ফাইবার। এই উপাদানগুলো গ্রোথ হরমোনের কার্যক্ষমতা সক্রিয় রেখে উচ্চতা বাড়াতে সহায়তা করে।

  • পালং শাক

পালংশাক পৃথিবীর সবচাইতে পুষ্টিকর শাকের মধ্যে একটি। পালংশাকের প্রচুর পরিমাণে ভিটামিন, ফাইবার ও মিনারেল আছে । ফলে পালংশাকও আপনাকে লম্বা হতে সাহায্য করবে দারুনভাবে ।

  • বাঁধাকপি

বাঁধাকপিতে আছে ক্যানসার প্রতিরোধী অ্যান্টি-অক্সিডেন্ট নামক উপাদান । এছারাও বাঁধাকপিতে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল, আয়রন, প্রোটিন ও ফাইবার আছে। এই উপাদানগুলো সন্মিলিতভাবে শরীরের বৃদ্ধি ত্বরান্বিত করতে সহায়তা করে এবং গ্রোথ হরমোনের কার্যকারিতা বাড়ায় ।

  • মটরশুঁটি

শীতকালীন এই সবজিটি খেতে অত্যন্ত সুস্বাদু ও সবার কাছে বেশ প্রিয় । বড়ছোট সবাই খুব পছন্দ করে মটরশুঁটি খেয়ে থাকেন । মটরশুঁটিতে প্রচুর পরিমাণে  ভিটামিন, মিনারেল, ফাইবার, লুটেইন ও প্রোটিন আছে । এসব উপাদান শরীরের স্বভাবিক বৃদ্ধিতে সহায়তা করে এবং উচ্চতা বাড়াতে সহায়ক ।

 

Designed & Developed by TechSolutions BD